ঢাকা,শনিবার, ১৮ মে ২০২৪

ছাগল চুরির ঘটনায় দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে আহত ১২

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি :: বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ছাগল চুরির ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে তিন দফা মারামারির ঘটনা ঘটেছে। এতে মোট ১২ জন আহত হয়েছেন। গত ১৩, ১৪ ও ১৫ এপ্রিল উপজেলার দৌছড়ি ইউনিয়নের পাইনছড়ি মগঘাটা এলাকায় এ মারামারির ঘটনা ঘটে।

আহতদের মধ্যে নাইক্ষ্যংছড়ি হাসপাতালে ৭ জন, কক্সবাজার হাসপাতালে ৩ জন এবং অন্যান্য স্থানে ২ জন চিকিৎসাধীন রয়েছেন। স্থানীয়রা জানান, দুটি ছাগল চুরি হওয়ার ঘটনাকে কেন্দ্র করে ১৩, ১৪ ও ১৫ এপ্রিল তিন দফা ঝগড়া বাঁধে। ১৩ ও ১৪ এপিল সামান্য মারামারি হলেও ১৫ এপ্রিল রাতে মারামারির ঘটনা ছিলো দাঙ্গা পর্যায়ের। একদিকে পানছড়ি গ্রাম অপর দিকে ধর্মছড়া গ্রাম। এ দুই গ্রামের শতাধিক লোক দুই পক্ষে অংশ নেন।

ঘটনাস্থল দুর্গম ও মোবাইল নেটওয়ার্কিং এর বাইরে থাকায় তাৎক্ষণিকভাবে পুলিশকে জানানো সম্ভব হয়নি। পরে পাইনছড়ির বিজিবি সদস্যরা ঘটনাস্থলে এসে দুই পক্ষকে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

১১ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল মো. নাহিদ হোসেন বলেন, ঘটনা অনেক ভয়ংকর ছিলো। পরে বিজিবি সদস্যরা গিয়ে তা নিয়ন্ত্রণে আনেন। ঠিক সময়ে বিজিবি যেতে না পারলে ঘটনা আরও ভয়ংকর রূপ ধারণ করতো বলে জানান তিনি।

নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ টানটু সাহা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায়। পরে আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়।

পাঠকের মতামত: